Tuesday, November 19, 2019

বিশ্ববিদ্যালয় হলে বিয়ে অনুষ্ঠান!

শিক্ষাঙ্গনে বিয়ে


বিশ্ববিদ্যালয়ের হলগুলোকে যে মেয়েরা নিজেদের আপন বাসা বানিয়ে নেয় তারই প্রমাণ দিলেন গত পরশু রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী তাপসী রাবেয়া হলে নিজের গায়ে হলুদের অনুষ্ঠান উদযাপনের মধ্য দিয়ে।
রংপুরের মেয়ে আফরিন আরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদভুক্ত পেইন্টিং ডিপার্টমেন্টের ২০১২-১৩ সেশনের ছাত্রী। ঢাকার ছেলে হাসনাত সৌরভও উক্ত বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের ২০১১-১২ সেশনের ছাত্র।
দু'জনে ক্যাম্পাসে প্যারিস রোডের অধ্যায় শেষ করলেন সফল ভাবেই। এরপর হাসনাত ভাইয়ের চাকরির খবর আফরিন আপুর কানে পৌঁছে দিতেই, দুই পরিবারের কানে তাদের সম্পর্কের কথা পৌঁছাতে আর সময় লাগেনি। বাকি ফরমালিটিটুকু দুই পরিবারের সদস্যরাই সম্পন্ন করেছেন 😇
পরিবার হতে নভেম্বরে বিয়ের দিন তারিখ ঠিক করা হলেও কনের নিজের ইচ্ছাতেই এতদিনের হল জীবনের বান্ধবীগুলোর (এখন বান্ধবী বললে ভুল হবে, এতদিন একসাথে থাকার পর একেকজন বোনে রুপান্তরিত হয়) সাথে নিজের হলুদ সন্ধ্যা পালনের সিদ্ধান্ত নেন। তারই ফলশ্রুতি হিসেবে গত পরশু সন্ধ্যায় তাপসী রাবেয়া হলের এই উৎসবমূখর পরিবেশে এতদিন নিজের মেয়ের মতো আগলে রাখা হল প্রভোস্ট ম্যামের হলুদ লাগানোর মধ্য দিয়েই হলুদ সন্ধ্যাটি শুরু হয় প্রযুক্তির এই যুগে দুই পরিবারের সদস্যরা এবং হাসনাত ভাইয়া সার্বক্ষণিক যুক্ত ছিলো ভিডিও কলের মাধ্যমে।
("বিশ্ববিদ্যালয় ভর্তি যুদ্ধ ও তথ্য সহায়তা কেন্দ্র" গ্রুপ এর October 25 at 7:18 PM তে দেওয়া পোস্ট)


No comments:

Post a Comment